Apps review Top 3 Apps - Technology Bangla


আমরা প্রতিদিন কতই নাহ Apps ব্যবহার করেছি। আপনি নিজে ও বলতে পারবেন নাহ, আপনি কত গোলা Apps ব্যবহার করেছেন।

Technology Bangla
Top 3 Apps


 আজকাল, Play store অথবা Apps Store হাজার Apps আছে। কিন্তু, সব গোলা Apps আমাদের প্রয়োজন তা তো আমার মনে হয়না, এর মধ্যে কিছু কিছু অ্যাপস আছে।
 যেগুলো আমাদের খুবই গুরুত্বপূর্ণ। আমরা আজকে সেই সব অ্যাপস নিয়েই কথা বলব।
 আর আমি আশা করি, এই অ্যাপস গুলো আপনাকে অনেক উপকার করবে ।  আমি এসব এগুলোর ব্যবহার করি।
 যার কারণে আমার অনেক ভালো লাগে।
  এবং আমার অনেক কাজ তাড়াতাড়ি শেষ হয়ে যায় । 
  আর এক কথায় এইগুলা একদম ফ্রিতে পাওয়া যায় । আর এইসব অ্যাপসের লিংক আমি আপনাকে দিয়ে দিব।
  সেখান থেকে আপনি ডাউনলোড করে নিতে পারেন। আমি শুধু আপনাকে গুগলের প্লে স্টোরের অ্যাপসের লিঙ্ক দিব।  আপনাকে অ্যাপস্টোরে লিংক কালেক্ট করে নিতে পারবেন।
  অথবা আপনিন App Store লিখলেই পেয়ে যাবেন।


আমাদের প্রথম Apps টি নাম হলো : Lastpass

এখন বলবো : Lastpass কি?  

Lastpass হলো একটি apps যেখানে। আপনি আপনার, ফেসবুক এর Password এবং অন্য Social Apps এর Password আপনি এখানে Save করে রাখতে পারবেন।
কিন্তু, আপনি যদি প্রচুর পরিমাণ Browsing  করে থাকেন। তাহলে এই, apps টি আপনার জন্য। Example হিসাবে, আমি আমার কথা বলি, আমি প্রতিদিন অনেক Browsing। আর অনেক 3rd Party Website আমার অনেক আকাউন্ট খুলতে। আমার দরকার এর কারণে। অনেক সময় দেখা যায় আমি যেইসব  3rd party website একাউন্ট খুলেছি। কোন gmail or User দিয়ে খুলেছি আর কি Password দিছিলাম, আমি সব ভুলে যায়। এর জন্যই আমি Lastpass Apps টা ব্যবহার করি। আর এই Apps ২ টা সুবিধা হলো : আপনি যেই Apps Or 3rd party Website আকাউন্ট খোলার সময়, যেই সব User, Gmail and Password দিবেন। সেই গোলা Automatic Save হয়ে যাবে। আবার, আপনি সেই সব Website এ log in করতে গেলে Password And user Automatic বসে যাবে। আর, এই Apps টি আপনার জন্যই হতে পারি, যদি আপনি অনেক পরিমাণ Browsing করেন। 


2 - Task Apps

আমাদের ২ নাম্বার Apps টি হলো : Task Apps

আপনি যদি, অনেক ব্যস্ত মানুষ থাকেন। আর সময় ঠিক করতে পারেন নাহ। কোন সময় কোন কাজ করবেন। তাহলে এই apps টি আপনার জন্যই আমি মনে করি।

কারণ - এই Apps টি আপনি Install করে। তারপর, আপনি এখানে প্রথমে ১০ মিনিট সময় দিয়ে। আপনাকে, এখানে লিখতে হবে। কোন সময় কোন কাজ করবেন। সময় এবং তারিখ দিয়ে রাখতে পারবেন। এমনি আমি এই Apps ব্যবহার করি, আর এই apps আমি আমি লেখে রাখি। আমাদের কোন সময় কোন কাজ। তারপর এই Apps আমাকে Notifaction এর মাধ্যমে আমাকে জানিয়ে দেই। আমার এই কাজ কররে হবে এখন এর সময় এই । কাজ হলে আপনি Apps ভিতরে গিয়ে, যেই কাজ টা আপনার শেষ হয়েছে। সেটা আপনি Done করে রাখবেন। তারপর কাজ টা শেষ হয়ে গেছে। এটা নিচে দেখাবে। আর যখন, আপনি ছোট্ট কাজ গোলা এই Apps লিখে দিবেন। তখন, আপনি দেখবেন আপনার কাছে এই সব কাজ বাকি আছে। আর আপনি এই সব কাজ করে ফেলতে পারবেন।

আর এই, Apps আপনি যদি প্রতিদিন ব্যবহার করেন। তারপর, আপনি দেখবেন। আপনার প্রতিদিন অনেক সময় Save থাকবে, আর Save রাখতে পারবেন। 

3 : MY GP 

আমার ৩ নাম্বার apps টি হলো My Gp।  

আমি একজন GP Sim user এর জন্য আমাকে গ্রামীণফোন এর কত টাকা আছে ? কত এমবি আছে ? কত মিনিট আছে। তা আমাকে দেখতে হয়। আর এইসব কিছু দেখার জন্য USSD কোড ডাইল করে দেখতে হয়। যেটা আসলেই একটি বিরক্ত একটি জিনিস। আর এইসব কিছু দেখতে আমার অনেক বিরক্ত লাগে।  কিন্তু গ্রামীণফোন আমাদের জন্য একটি Apps বানিয়েছেন আর এই Apps টি  Name My GP।

এই apps ক্লিক করলে, আপনাকে সরাসরি দেখাবে, কত এমবি, কত মিনিট কত টাকা আছে। এর জন্য আপনাকে কিছুই ডাইল করতে হবে নাহ। একদম সহজ একটি উপায় এই আপনি সব কিছু দেখতে পারবেন। এমনকি নতুন অফার, এবং ডাটা প্যাক, মিনিট প্যাক, মেসেজ প্যাক। যেই গোলা আমরা ডাইল করে দেখতাম। সেই গোমা এখন এই apps টি ব্যবহার করে দেখতে পারবেন। আর সব কিছুই একদম সহজ।  


আশা করি, আপনাদের এই ৩ টি Apps এর Review অনেক ভালো লেগেছে।  এরপর, আপনারা যদি কোনো বিষয় নিয়ে জানতে চান। আপনারা কমেন্ট করতে পারেন। আমরা সেই সব বিষয় নিয়ে আর্টিকেল লিখতে চেষ্টা করবো।

আর আপনারা, আমাদের অন্য অন্য আর্টিকেল পড়তে পারেন। আশা করি, আপনাদের ভালো লাগবে।

খুব মনোযোগ সহকারে পড়ার জন্য ধন্যবাদ। আর শেয়ার করতে ভুলিবেন নাহ।

Copyright : Technology Bangla




  
অপেক্ষাকৃত নতুন পুরনো